আব্বাসের সঙ্গী হলো জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’

70

মিডিয়ামেইল : ন্যাশনাল হেল্প-ডেস্ক- ৯৯৯ নম্বরে ফোন দিলে প্রশ্ন শোনা যায়, ‘কীভাবে সহযোগিতা করতে পারি?’ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এক বছর ধরে এই জরুরি হেল্পলাইন নম্বরটি পরীক্ষামূলক ভাবে চালানোর পর ২০১৭ সালের ১২ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে ৯৯৯ নম্বরে ফোন করা হলে প্রশিক্ষিত এজেন্টরা জরুরি ফায়ার সার্ভিস বা পুলিশ কিংবা অ্যাম্বুলেন্সসেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করিয়ে দেন।

এই জাতীয় জরুরি সেবার সঙ্গে এবার যুক্ত হলো ঢাকাই সিনেমা ‘আব্বাস’। মুক্তির প্রতীক্ষায় থাকা চলচ্চিত্রটি এরই মধ্যে প্রচারণায় নেমেছে। সম্প্রতি প্রকাশ হয়েছে এর প্রথম পোস্টার। সেখানে অ্যাকশন হিরোর লুকে দেখা গেছে ছবির নাম ভূমিকায় অভিনয় করা নায়ক নিরবকে।

তারই ধারাবাহিকতায় ছবিটি জাতীয় জরুরি সেবার সঙ্গে যুক্ত হলো। সম্প্রতি জাতীয় জরুরি সেবার কার্যালয়ে একটি আনুষ্ঠানিক চুক্তি হয়েছে দুপক্ষের মধ্যে। সেখানে জাতীয় জরুরি সেবার পক্ষ থেকে উপস্থিত ছিলেন জাতীয় জরুরি সেবা বিভাগের পুলিশ সুপার মো. তবারক উল্লাহ ও অন্য কর্মকর্তারা।

আব্বাস সিনেমার পক্ষে উপস্থিত ছিলেন পরিচালক সাঈফ চন্দন ও নায়ক নিরব হোসেন।

এই চুক্তি প্রসঙ্গে জাতীয় জরুরি সেবা বিভাগের পুলিশ সুপার মো. তবারক উল্লাহ বলেন, ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯ জনগণকে পুলিশ, ফায়ার সার্ভিস এবং অ্যাম্বুলেন্স সেবা দিচ্ছে। বহুল জনপ্রিয় এই সেবা মাধ্যমটির সঙ্গে ‘আব্বাস’ চলচ্চিত্রটি যুক্ত হয়েছে। আপনারা ‘আব্বাস’ চলচ্চিত্রের সঙ্গে থাকুন। পাশাপাশি জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সেবা নিন।’