২১ জুন শিল্পী সংঘের নির্বাচন হবে : মাসুম আজিজ

131

মিডিয়ামেইল :  টেলিভিশন মাধ্যমের অভিনয় শিল্পীদের সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’ এর দ্বিবার্ষিক নির্বাচন হওয়ার কথা আগামীকাল ২১ জুন। আসন্ন নির্বাচনকে ঘিরে টিভি মিডিয়ার শিল্পী-কলাকুশলীদের মাঝে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। কিন্তু হঠাৎ করেই আজ বৃহস্পতিবার জানা গেল নির্বাচনটি হচ্ছে না। আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত করা হয়েছে।

শেখ মো. এহসানুর রহমান, আব্দুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য বাদী হয়ে বেশ কিছু অভিযোগ এনে নির্বাচন স্থগিতের দ্বিতীয় সহকারী আদালতে আবেদন করেন গতকাল বুধবার, ১৯ জুন। সেই আবেদনের প্রেক্ষিতে ওইদিনই নির্বাচন স্থগিতের নির্দেশ দিয়েছেন আদালত। সিনিয়র সহকারী জজ মোহাম্মাদ শাফি এই আদেশ দিয়েছেন।

সেই সঙ্গে তিন নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ, বৃন্দাবন দাশ ও মাসুম আজিজ ও শিল্পী সংঘের সর্বশেষ সভাপতি শহীদুল আলম সাচ্চুসহ মোট ৮ জন বিবাদীকে ১৯ জুন হতে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

তবে এমন কোনো নোটিশ পাননি বলে জাগো নিউজকে জানালেন শিল্পী সংঘের সদ্য বিদায়ী সভাপতি শহীদুল আলম সাচ্চু। তিনি বলেন, ‘আমরা এমন কোনো কিছুই জানি না। কোনো কাগজও পাইনি আদালতের। কাল নির্বাচন না হওয়ার তাই কোনো কারণও দেখছি না।’

২১ জুন শিল্পীসংঘের নির্বাচন নিয়ে দ্বিধা দ্বন্দে পড়েছেন শিল্পীরা। এই বিষয়ে এই নির্বাচনের তিন নির্বাচন কমিশনারের একজন মাসুম আজিজ বৃহস্পতিবার বিকেলে জানান, ‘আমরা নির্বাচন বন্ধের কোনো নোটিস পায়নি। তবে আজ দুপুর থেকে এমন গুঞ্জণ শুনছি। যেহেতু আমরা কোনো নোটিস পায়নি। আগামীকাল (২১ জুন) অবশ্যই শিল্পী সংঘের নির্বাচন হবে।’