অভিনয় শিল্পী সংঘের নির্বাচন স্থগিত

78

মিডিয়ামেইল : বাংলাদেশ অভিনয় শিল্পী সংঘের নির্বাচন স্থগিত করেছেন আদালত। একই সঙ্গে এ নির্বাচন কেন বাতিল করা হবে না মর্মে আগামী সাত দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকার দ্বিতীয় সহকারী জজ আদালত আজ বৃহস্পতিবার এ আদেশ দেন। আগামীকাল শুক্রবার এ নির্বাচন হওয়ার কথা ছিলো।

বাংলাদেশ অভিনয় শিল্পী সংঘের কার্যনির্বাহী কমিটির গত ২২ ফেব্রুয়ারির সাধারণ সভায় নির্বাচনের সিদ্ধান্ত হয়। ১৯ এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আগামীকাল ২১ জুন শুক্রবার নির্বাচনের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন।

এ নির্বাচনের বিরুদ্ধে শিল্পী এহসানুর রহমান বাদী হয়ে ঢাকার দ্বিতীয় জজ আদালতে একটি মামলা করেন। বাদীর আবেদনের ওপর শুনানি শেষে আদালত নির্বাচনের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। অপর এক আদেশে আদালত এ নির্বাচন কেন বাতিল করা হবে না মর্মে আগামী সাত দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্বাচন কমিশন ও বর্তমান সভাপতি শহীদুল ইসলাম সাচ্চুর  প্রতি নির্দেশনা জারি করেন।

অভিনয় শিল্পী সংঘের ২০১৯-২১ মেয়াদ নির্বাচনে মোট ২১টি পদের জন্য লড়াই করছিলেন ৫১ জন শিল্পী। ভোটার সংখ্যা প্রায় সাড়ে ছয়শ। আগামীকাল শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত শিল্পকলা একাডেমিতে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।