‘কিডন্যাপ’ হওয়া যুবতীকে উদ্ধারে দেব!

133

মিডিয়ামেইল : হিউম্যান ট্রাফিকিং অর্থাৎ মানব পাচার। দেশ তথা আন্তর্জাতিক স্তরে এই ইস্যু নিয়ে মাঝেমধ্যেই তোলপাড় হয়। তারই প্রতিফলন দেখা গেল দেবের আসন্ন ছবি ‘কিডন্যাপ’-এ। শহর থেকে হঠাৎই নিখোঁজ বছর একুশের যুবতী। মেয়ের খোঁজে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ মধ্যবিত্ত ঘরের ছাপোষা অসহায় বাবা। মন্ত্রী-পুলিশ করেও নিষ্ফল সে। নারী পাচার নিয়ে রোজকার খবরের কাগজে শিরোনাম… টুকরো কোলাজে ভেসে উঠল ‘কিডন্যাপ’-এর ট্রেলারে। কীভাবে অপহৃত হল সেই যুবতী? অপরাধের নেপথ্যে কে বা কারা?

এই রহস্য সন্ধানে নামলেন এক সাহসী মহিলা সাংবাদিক। যেই সাংবাদিকের চরিত্রে দেখা গিয়েছে রুক্মিনী মৈত্রকে। কিন্তু, এই রহস্যদ্বোঘাটন করতে গিয়ে সেই সাংবাদিকই এক সাংঘাতিক নারীপাচার চক্রের খপ্পরে পড়েন। দেশ-বিদেশে যারা নারীপাচার নিয়ে দিব্যি ব্যবসা ফেঁদে বসেছে। গোটা দক্ষিণ-পূর্ব এশিয়া নিয়ে এক নারীপাচারকারী দল চালাচ্ছে তাঁদের এই চক্র। দিনের পর দিন ঘটে যাচ্ছে এরকম ঘটনা, কিন্তু তাদের ধারে কাছে যাওয়া তো দূর, পাওয়া যাচ্ছে না টিকিটিও! সেখানেই ময়দানে নেমে পড়েন এক সাধারণ মানুষ। এই চরিত্রে থাকছেন দেব। যে করেই হোক পর্দাফাঁস করতেই হবে কে বা কারা, কোথা থেকে এই ব়্যাকেট চালাচ্ছে। নিজের কাঁধে সমস্ত দায়িত্ব তুলে নেয় সে। অপহৃত হওয়া মেয়েটির বাবাকে আশ্বাসবাণী দেয়, ‘যে করেই হোক আপনার মেয়েকে খুঁজে বের করবই আমি’। তারপর? কীভাবে উদ্ধার হয় সেই মেয়েটি, কী করেই বা এই অসাধ্য সাধন করে সেই সাধারণ মানুষ ওরফে দেব? সেই গল্প জানতে হলে আপাতত অপেক্ষা করতে হবে ইদ অবধি। কারণ, দেব-রুক্মিনীর ইদ উপহার হিসেবেই আসছে ‘কিডন্যাপ’।

ছবি পরিচালনা করেছেন রাজা চন্দ। রোমাঞ্চ, রহস্য, প্রেম রাজা চন্দর ‘কিডন্যাপ’-এর উপকরণ। টিজার তো অন্তত এমনটাই ইঙ্গিত দিচ্ছে। গতকালই মুক্তি পেয়েছে ‘কিডন্যাপ’-এর প্রথম অফিশিয়াল পোস্টার এবং টিজার। যেই পোস্টারে নায়ক দেবকে দেখা যাচ্ছে দু’ হাতে দুটো বন্দুক নিয়ে ‘অ্যাকশন মোডে’। গতবছরই ভ্যালেনটাইন্স ডে’তে এই ছবির ঘোষণা করেছিলেন রুক্মিনী এবং দেব। যে এটি যে থ্রিলার ঘরানার ছবি, সেই ইঙ্গিত মিলেছিল ঘোষণার সময়ে পোস্টারেই। ‘চ্যাম্প’ এবং ‘ককপিট’-এর পর এই নিয়ে তৃতীয়বারের জন্য দেখা যাবে দেব-রুক্মিনী জুটিকে। প্রসঙ্গত, পরিচালক রাজা চন্দর পরবর্তী ছবি ‘হারানো প্রাপ্তি’ও তৈরি হচ্ছে ধর্ষণের মতো একটি গুরুত্বপূর্ণ সামাজিক ইস্যুর উপর আলোকপাত করে। দেব-রুক্মিনী ছাড়া ‘কিডন্যাপ’-এ অভিনয় করেছেন শ্রীপর্ণা সেন, প্রান্তিক বন্দ্যোপাধ্যায় এবং চন্দন সেন। অপহৃতা মেয়ের চরিত্রে রয়েছেন শ্রীপর্ণা এবং তাঁর বাবার ভূমিকায় দেখা যাবে চন্দন সেনকে। গতবছর ঘোষণা করার পরই এই ছবিকে ঘিরে উন্মাদনা উঠেছিল তুঙ্গে, এবার পোস্টার এবং টিজার সেই খিদে আরও বাড়িয়ে দিল।